সময়ের জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া। ব্যক্তিগত জীবনের নানা চড়াই-উৎরাই পেরিয়ে নিয়মিত হয়েছেন অভিনয়ে। নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করছেন। মূলত মিউজিক ভিডিও দিয়ে শোবিজে পা রেখেছেন এই সুদর্শনী অভিনেত্রী। পরে নাটকে নিয়মিত হয়েছেন। দর্শক হৃদয়ে স্থান করে নিতে সময় নেননি। সিনেমা করেও সফলতার মুখ দেখেছেন। ‘দেবী’ ছবি করে প্রশংসিত হয়েছেন। ক্যারিয়ারে তুঙ্গস্পর্শী জনপ্রিয়তার মধ্যে প্রিয়দর্শিনী এই অভিনেত্রী ২০১৮ সালে বিয়েবন্ধনে আবদ্ধ হন বন্ধু ও প্রেমিক হারুনুর রশীদ অপু। সেই সম্পর্ক বেশি দূর এগোয়নি। ২০২০ সালেই আলাদা হয়ে যান তারা।

এরপর থেকে একাই রয়েছেন ফারিয়া। বিচ্ছেদ যাতনায় কিছুদিন আড়ালে থেকে আবারও পুরোদমে কাজে ফিরেছেন। নুসরাত ফারিয়া সোস্যাল মিডিয়ায় বেশ অ্যাকটিভ। সুযোগ পেলেই ঢুঁ মারেন ফেসবুকে। ভক্তদের মন্তব্যের সাড়াও দেন। শুক্রবার রাতে ফেসবুকে একটি ছবি শেয়ার করেন ফারিয়া। সেখানে তাকে লাল রঙের শাড়িতে অনেকটা বধূর সাজে দেখা গেছে। মায়াবী ওই ছবির ক্যাপশনে ফারিয়া জুড়ে দিয়েছেন খ্যাতিমান সংগীতশিল্পী নচিকেতার গানের একটি লাইন। তা হলো- ‘যার কথা ভাসে, মেঘলা বাতাসে, তবু সে দূরে তা মানি না’।

এই পোস্টেরই মন্তব্য বক্সে এক ভক্ত তাকে সরাসরি বিয়ের প্রস্তাব দিয়ে বসেন। তাহসিন বিন মোহাম্মদ নামের ওই ভক্ত লিখেছেন, ‘আপনি অনেক সুন্দর, আমি আপনাকে বিয়ে করতে চাই’। অবশ্য ফারিয়াও কম যাননি। বিব্রত না হয়ে মজায় মেতে উঠেছেন ভক্তের সঙ্গে। তিনি লিখেছেন, ‘ওয়েট, আম্মুকে জানাচ্ছি ব্যাপারটা! বাই দ্য ওয়ে, এখানে মেকআপ করা, মেকআপ ছাড়া কিন্তু বেশি ভালো না দেখতে!’ যে মন্তব্যটা মজার ছলেই করেছেন, তা সহজেই অনুমান করা যায়।